অভ্যাস
- মাহাদী আলিম অনিক ৩০-০৪-২০২৪

জন্মানোর সাথে সাথে পৃথিবীর আলো বড্ড চোখে লাগে,
কিন্তু আস্তে আস্তে অভ্যাস হয়ে যায়।
একটু বড় হলেই প্রথম যেদিন স্কুলে যেতে হয়,প্রচন্ড কান্নাকাটি
কিন্তু আস্তে আস্তে অভ্যাস হয়ে যায়।
স্কুলের গন্ডি পেরিয়ে কলেজ,টুকটাক নেশা,প্রথম প্রথম কষ্ট হয়
কিন্তু আস্তে আস্তে অভ্যাস হয়ে যায়।
তারপর বেকার জীবন বা ব্রেকাপ জীবন,কষ্ট হয়
কিন্তু আস্তে আস্তে অভ্যাস হয়ে যায়।
চাকরী পাওয়া,বিয়ে করা, অনেক কষ্ট
কিন্তু আস্তে আস্তে অভ্যাস হয়ে যায়।
বয়স কালে ওষুধ,অযত্ন,অবহেলা,ধূর ছাই আর পারছিনা, কষ্ট হয়
কিন্তু আস্তে আস্তে অভ্যাস হয়ে যায়।
তারপর হঠাৎ একদিন জীবনের বাতিটা নেভে,সবার হয়তো অনেক কষ্ট হয়
কিন্তু আস্তে আস্তে অভ্যাস হয়ে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।